ইসরায়েল গাজা হামলা জোরদার করেছে, ইরান বলছে সহিংসতা “নিয়ন্ত্রণের বাইরে”

7
Spread the love

ইসরায়েল গাজা হামলা জোরদার করেছে, ইরান বলছে সহিংসতা “নিয়ন্ত্রণের বাইরে”


ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস সতর্ক করেছেন যে হিজবুল্লাহ “খুব, খুব বিপজ্জনক খেলা” খেলছে।

ইসরায়েল গাজায় হামলা জোরদার করেছে যা হামাসের আক্রমণের ফলে সৃষ্ট যুদ্ধে “বিপর্যয়কর” মানবিক পরিস্থিতির শিকার হচ্ছে। দেশটি বলেছে যে এটি অন্যান্য দেশ থেকে গাজায় “অনিয়ন্ত্রিত” সরবরাহ রোধ করবে।

এখানে এই বড় গল্পের শীর্ষ 10টি আপডেট রয়েছে

  1. ইসরায়েলি সৈন্যরা একটি প্রত্যাশিত স্থল আক্রমণের আগে গাজা সীমান্তে ভিড় করেছে যে কর্মকর্তারা “শীঘ্রই” শুরু হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন, কারণ প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ক্রমবর্ধমান সংঘাতের মূল্যায়ন করার জন্য তার শীর্ষ জেনারেল এবং যুদ্ধ মন্ত্রিসভার গভীর রাতে একটি বৈঠক আহ্বান করেছেন।
  2. লেবাননের সাথে ইসরায়েলের উত্তর সীমান্তে নতুন করে গুলি বিনিময় হয়েছে কারণ আশঙ্কা বেড়েছে যে ইরান-সমর্থিত হিজবুল্লাহ, হামাসের ঘনিষ্ঠ মিত্র, সংঘাতে প্রবেশ করতে পারে, নেতানিয়াহুকে সতর্ক করতে প্ররোচিত করেছিল যে এটি “তার জীবনের ভুল” হবে।
  3. ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস সতর্ক করেছেন যে হিজবুল্লাহ “খুব, খুব বিপজ্জনক খেলা” খেলছে। “তারা পরিস্থিতি আরও বাড়িয়ে দিচ্ছে। আমরা প্রতিদিনই আরও বেশি আক্রমণ দেখছি,” তিনি বলেন।
  4. সহিংসতা নিয়ন্ত্রণে না থাকায়, ইরান বলেছে যে অঞ্চলটি “নিয়ন্ত্রণের বাইরে” হতে পারে। ইরানের শীর্ষ কূটনীতিক হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান সতর্ক করে দিয়েছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল যদি “অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ না করে বা অঞ্চলটি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে”।
  5. পেন্টাগন এই অঞ্চলে সামরিক প্রস্তুতি বাড়াতে যাওয়ার কয়েক ঘণ্টা পর মার্কিন যুক্তরাষ্ট্র সতর্ক করেছে যে তারা কোনো “উত্তীর্ণতা” ঘটলে কাজ করতে দ্বিধা করবে না। সেক্রেটারি অফ স্টেট অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, “ইসরায়েলের উপর আরও আক্রমণ বা সেই ক্ষেত্রে আমাদের উপর আমাদের কর্মীদের উপর আক্রমণ করার জন্য এই মুহুর্তের সদ্ব্যবহার করা উচিত নয়।”
  6. রবিবার রাতে 14 টি সাহায্য ট্রাকের একটি দ্বিতীয় কাফেলা রাফাহ ক্রসিং দিয়ে অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রবেশ করে, বিডেন এবং নেতানিয়াহু সম্মত হন যে এখন “গাজায় এই গুরুত্বপূর্ণ সহায়তার অব্যাহত প্রবাহ” থাকবে। গাজা উপত্যকায় মানবিক পরিস্থিতি “বিপর্যয়কর,” জাতিসংঘের পাঁচটি সংস্থা শনিবার বলেছে, আরও আন্তর্জাতিক সাহায্যের আহ্বান জানিয়েছে।
  7. গতকাল গভীর রাতে ইসরায়েলি বিমান হামলায় হামাসের একজন সিনিয়র কমান্ডার মুহাম্মদ কাতামাশ নিহত হয়েছেন। ইসরায়েলের বিরুদ্ধে গ্রুপের ফায়ার প্ল্যানের পরিকল্পনা ও বাস্তবায়নে কাটমাশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।
  8. মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা এবং ইতালি ইসরায়েলের প্রতি তাদের সমর্থন এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে আত্মরক্ষার অধিকার পুনর্ব্যক্ত করেছে, কিন্তু ইহুদি রাষ্ট্রকে গাজায় “বেসামরিক নাগরিকদের সুরক্ষা” দেওয়ার আহ্বান জানিয়েছে। নেতারা অবিলম্বে বাকি সব জিম্মিদের মুক্তির আহ্বান জানান।
  9. হামাস গত শুক্রবার দুই জিম্মিকে মুক্তি দিয়েছে – মার্কিন নাগরিক জুডিথ তাই রানান এবং তার মেয়ে নাটালি শোশানা রানান। 7 অক্টোবর গাজা উপত্যকা থেকে ইসরায়েলে প্রবেশ করার সময় এই দলটি 200 জনেরও বেশি মানুষকে জিম্মি করে। জিম্মিদের মুক্তির জন্য বিভিন্ন দেশের মধ্যে জিম্মিদের মুক্ত করার জন্য তীব্র আলোচনা চলছে।
  10. হামাস ইসরায়েলের 75 বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ হামলা শুরু করতে সীমান্ত অতিক্রম করেছে। অবরুদ্ধ ছিটমহলের চারপাশে উচ্চ-নিরাপত্তা বেড়া লঙ্ঘন করায় তারা ইসরায়েলে রকেটের একটি ব্যারেজ নিক্ষেপ করে। ইসরায়েলের সীমান্ত সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে কারণ 1,400 জনেরও বেশি লোক নিহত হয়েছিল — তাদের অনেককে গুলি করে হত্যা করা হয়েছিল, জীবন্ত পুড়িয়ে ফেলা হয়েছিল বা বিকৃত করা হয়েছিল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ইসরায়েল একটি নিরলস বোমা হামলা চালিয়েছে যা এ পর্যন্ত 4,600 ফিলিস্তিনি, প্রধানত বেসামরিক নাগরিকদের হত্যা করেছে।

7 thoughts on “ইসরায়েল গাজা হামলা জোরদার করেছে, ইরান বলছে সহিংসতা “নিয়ন্ত্রণের বাইরে”

  1. Thank you for any other great post. The place else may
    anyone get that kind of information in such a perfect manner
    of writing? I have a presentation next week, and I am on the search for
    such information.

  2. Hello there! Do you know if they make any plugins to help with Search
    Engine Optimization? I’m trying to get my blog to rank for some targeted keywords but I’m not seeing very good success.
    If you know of any please share. Kudos! You can read similar art here: Ecommerce

  3. Hi there! Do you know if they make any plugins to assist with SEO?
    I’m trying to get my blog to rank for some targeted keywords but
    I’m not seeing very good gains. If you know of
    any please share. Appreciate it! You can read similar art here:
    Sklep internetowy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি