ভারতে আইএসআইএসের নেতা হারিস ফারুকী কীভাবে ধরা পড়ল? আসাম পুলিশ অভ্যন্তরীণভাবে ঘটনার কথা জানিয়েছে।

2
Spread the love

ভারতে আইএসআইএসের নেতা হারিস ফারুকী কীভাবে ধরা পড়ল? আসাম পুলিশ অভ্যন্তরীণভাবে ঘটনার কথা জানিয়েছে।

হারিস ফারুকী গ্রেফতার: হারিস ফারুকী বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় স্পেশাল ব্রাঞ্চের হাতে ধরা পড়ে। পুলিশ দীর্ঘদিন ধরে তাকে খুঁজছিল।

ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড সিরিয়া (আইএসআইএস) নেতা হারিথ ফারুকিকে গ্রেফতার করেছে আসাম পুলিশের বিশেষ স্কোয়াড। আসামের ঝুবি জেলা থেকে হারিথ ফারুকীকে তার সহযোগীসহ গ্রেফতার করা হয়।

তিনি বাংলাদেশ সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করছিলেন যখন তিনি এসএফদের হাতে ধরা পড়েন। আসাম পুলিশের জনসংযোগ পরিচালক প্রণবজ্যোতি গোস্বামী বলেছেন, এসটিএফ গোয়েন্দা তথ্য পেয়েছে যার পরে তারা দুজনকেই গ্রেপ্তার করেছে।

ভারতে আইএসআইএসের নেতা হারিথ ফারুকী
আসামের পুলিশ কমিশনার বলেছেন, “হারিত ফারুকী ওরফে হারিথ আজমল ফারুকীকে গ্রেপ্তার করা হয়েছে।” অনুরাগ সিং ওরফে রেহান নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। হারিস চক্রতা থাকেন দেরাদুনে এবং রেহান থাকেন পানিপথে। রেহানের স্ত্রী বাংলাদেশি ও মুসলিম হয়েছেন। হারিথ ফারুকি ভারতে আইএসআইএসের নেতা।

হারিস ফারুকী ও রেহানের কাজ কী ছিল?
পুলিশ জানিয়েছে: “সন্দেহবাদী উভয়েই আইএসআইএস মতাদর্শের সাথে জড়িত।” তারা নিয়োগ, সন্ত্রাসী অর্থায়ন এবং বিভিন্ন স্থানে আইইডি বিস্ফোরণের মাধ্যমে সন্ত্রাসী ষড়যন্ত্রের পরিকল্পনা করত।

সাইবার ক্রাইম: সাইবার প্রতারণার প্রবণতা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে। একটি তথ্য মানুষের অ্যাকাউন্ট খালি করছে। সতর্কতা অবলম্বন করলে সাইবার ক্রাইম এড়ানো যায়।

রহস্য উদঘাটন করল NIA
আসাম পুলিশের মতে, হারিস ফারুকি এবং অনুরাগ সিং ওরফে রেহানের বিরুদ্ধে দিল্লির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এবং ইউপি এটিএস-এর বিরুদ্ধেও একটি মামলা দায়ের করা হয়েছে। আসাম এসটিএফ এখন এই সন্দেহভাজনদের এনআইএ হেফাজতে হস্তান্তর করবে।

2 thoughts on “ভারতে আইএসআইএসের নেতা হারিস ফারুকী কীভাবে ধরা পড়ল? আসাম পুলিশ অভ্যন্তরীণভাবে ঘটনার কথা জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি