নবীন পট্টনায়েক সহকারী তার সচিব পদ থেকে পদত্যাগ করার পরে ওড়িশার নতুন ভূমিকা পান

0

ভি কে পান্ডিয়ান নবীন পট্টনায়কের ব্যক্তিগত সচিব হিসাবে স্বেচ্ছায় অবসর নিয়েছেন

Spread the love

ওড়িশার সাধারণ প্রশাসন ও জনঅভিযোগ বিভাগ কর্তৃক জারি করা একটি আদেশে বলা হয়েছে যে ভি কে পান্ডিয়ানকে 5টি (পরিবর্তনমূলক উদ্যোগ) এবং নবীন ওড়িশা প্রকল্পের চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে।

ভি কে পান্ডিয়ান নবীন পট্টনায়কের ব্যক্তিগত সচিব হিসাবে স্বেচ্ছায় অবসর নিয়েছেন

নয়াদিল্লি: স্বেচ্ছায় অবসর নেওয়ার জন্য তার অনুরোধের একদিন পরে, ভি কে পান্ডিয়ান, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের প্রাক্তন ব্যক্তিগত সচিবকে রাজ্য সরকারে ক্যাবিনেট মন্ত্রী পদমর্যাদা দেওয়া হয়েছে। ওড়িশার সাধারণ প্রশাসন ও জনঅভিযোগ বিভাগ দ্বারা জারি করা একটি আদেশে বলা হয়েছে যে আইএএস অফিসারকে রাজ্য সরকারের 5 টি (ট্রান্সফরমেশন ইনিশিয়েটিভস) এবং নবীন ওডিশা স্কিমের চেয়ারম্যান হিসাবে নিযুক্ত করা হয়েছে। তিনি ক্যাবিনেট মন্ত্রী পদে থাকবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে, ক্ষমতাসীন বিজেডির সূত্র বলেছিল যে মিঃ পান্ডিয়ান দলে যোগ দিতে পারেন এবং আগামী বছরের বিধানসভা নির্বাচনের আগে তাকে আরও বড় ভূমিকা দেওয়া হতে পারে, সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

ওড়িশা ক্যাডারের 2000-ব্যাচের আইএএস অফিসার, মিঃ পান্ডিয়ান 2002 সালে কালাহান্ডির ধর্মগড়ের সাব-কালেক্টর হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি 2005 সালে ময়ুরভঞ্জের কালেক্টর নিযুক্ত হন এবং তারপর 2007 সালে তাকে গঞ্জামের কালেক্টর করা হয়। গঞ্জামে পদায়নের সময়ই তিনি মুখ্যমন্ত্রীর বিশ্বস্ত কর্মকর্তা হয়ে ওঠেন। মিঃ পান্ডিয়ান 2011 সালে মুখ্যমন্ত্রীর অফিসে যোগদান করেন এবং পরে তাঁর মিঃ পাটনায়েকের ব্যক্তিগত সচিব হিসাবে পদোন্নতি পান।

বিজেডি প্রধানের সবচেয়ে বিশ্বস্ত সহযোগী হিসাবে মিঃ পান্ডিয়ানের উত্থান দলের প্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে আগুন ধরেছে, যারা তাকে আমলাদের পদের অপব্যবহার করার জন্য অভিযুক্ত করেছে।

স্বেচ্ছায় অবসর নেওয়ার অনুরোধ আসার পরপরই, কংগ্রেস সাংসদ সপ্তগিরি উলাকা বলেছিলেন যে মিঃ পান্ডিয়ান যদি পরবর্তী নির্বাচনের আগে ওড়িশার মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেন তবে তিনি অবাক হবেন না।]

  “…ওড়িশার ক্ষমতার কাঠামো এমনই, কেউ কি ঘটছে তা কেউ জানে না কিন্তু সবাই জানে কে নিয়ন্ত্রণ করছে। ছুটির দিনে 3 দিনের মধ্যে VRS অনুমোদিত – সুপার ফাস্ট,” তিনি X-তে একটি পোস্টে বলেছেন।

প্রবীণ কংগ্রেস বিধায়ক এসএস সালুজা বলেছেন মিঃ পান্ডিয়ানের আগেই সরকারি চাকরি ছেড়ে দেওয়া উচিত ছিল। “আমরা জানি না তিনি রাজনীতিতে যোগ দেবেন নাকি নিজের রাজ্যে ফিরে আসবেন। তবে, তিনি যদি বিজেডিতে যোগ দেন, তাহলে তা বিরোধীদের জন্য সহায়ক হবে, বিশেষ করে কংগ্রেস,” মিঃ সালুজা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন।

বিজেপির চিফ হুইপ মোহন মাঝি বলেছেন, “এখন, তিনি আমলাদের মুখোশ না পরে প্রকাশ্যে রাজনীতি করতে পারবেন। ওড়িশার জনগণ তাকে গ্রহণ করবে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি