মহুয়া মৈত্র বিজেপি সাংসদকে ‘ফরজি দুবে’ বলেছেন, 2022 এয়ারপোর্ট এটিসি মামলার তদন্ত চেয়েছেন

0

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ও মহুয়া মৈত্র

Spread the love

দেওঘর বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এ বার্জিংয়ের অভিযোগে গত বছর সহকর্মী সাংসদ মনোজ তিওয়ারি সহ নিশিকান্ত দুবে-এর বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ও মহুয়া মৈত্র

তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র মঙ্গলবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সাংসদ নিশিকান্ত দুবেকে কটাক্ষ করেছেন, যিনি সংসদে প্রশ্ন করার জন্য শিল্পপতি দর্শন হিরানন্দানির কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ করেছেন।

দুবে তার এক্স হ্যান্ডেলে কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের লেখা চিঠির একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। চিঠিতে, মন্ত্রী দুবেকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে জাতীয় তথ্যবিজ্ঞান কেন্দ্র নৈতিকতার বিষয়ে লোকসভা কমিটির সাথে সম্পূর্ণ সহযোগিতা করবে। এনআইসি দুবাইতে মৈত্রার সংসদ লগইন শংসাপত্রগুলি অ্যাক্সেস করার অভিযোগের তদন্ত করছে।

বৈষ্ণবের চিঠির প্রতিক্রিয়া জানানোর সময়, মৈত্র X-তে পোস্ট করেছেন, “আমার বিরুদ্ধে “তদন্ত”-এ সমর্থনের প্রতিশ্রুতি দিয়ে জাল ডিগ্রি ওয়ালার কাছে @অশ্বিনী বৈষ্ণবের চিঠি শুনে আনন্দিত! এখনও @HMOIndia এবং @Ministry_CA-এর বিমানবন্দরের ATC রুমে ফার্জি দুবের অবৈধ প্রবেশের তদন্তের জন্য অপেক্ষা করছে গত বছর বাচ্চাদের সাথে!”

মৈত্র যোগ করেছেন, “কে মিথ্যা বলছে? 2 দিন আগে জাল ডিগ্রী ওয়ালা বলেছিলেন যে NIC ইতিমধ্যেই তদন্ত সংস্থাকে “দুবাই” লগইন সহ বিশদ দিয়েছে। এখন @অশ্বিনী বৈষ্ণব বলেছেন যে যদি এলএস বা এথিকস কমের দ্বারা জিজ্ঞাসা করা হয় তবে NIC ভবিষ্যতে তথ্য দেবে। বিজেপি করতে স্বাগতম আমার উপর কাজটি আঘাত করুন কিন্তু আদানি+গোড্ডা সম্ভবত সেরা কৌশলবিদ নন!”

মৈত্রার বিরুদ্ধে অভিযোগগুলি হিরানন্দানি দ্বারা সমর্থিত হয়েছিল, যিনি একটি স্বাক্ষরিত হলফনামায় দাবি করেছিলেন যে তিনি টিএমসি নেত্রীকে তথ্য দিয়েছেন যার ভিত্তিতে তিনি আদানি গ্রুপের বিষয়ে প্রশ্ন করতে পারেন। শিল্পপতি তাকে দামি উপহার দিয়েছেন এবং তার সরকারী বাংলো সংস্কারের আন্ডাররাইট করেছেন বলেও দাবি করেছেন। তিনি আরও দাবি করেছেন যে মৈত্রা তার সংসদ লগইন বিশদ দিয়েছেন যাতে তিনি তার পক্ষে সরাসরি প্রশ্ন পোস্ট করতে পারেন।

মৈত্রা ঝাড়খণ্ডের দেওঘর বিমানবন্দরে দুবেকে জড়িত 2022 সালের একটি মামলার কথা উল্লেখ করছিলেন। গত বছরের 31শে আগস্ট, তিনি এবং সাংসদ মনোজ তিওয়ারি নয়জনের মধ্যে ছিলেন এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) এলাকায় বার্জিং করার অভিযোগে এবং জোরপূর্বক সূর্যাস্তের পরে ছাড়পত্র পেয়েছিলেন, যদিও বিমানবন্দরটি রাতের অপারেশনের জন্য এখনও পরিষ্কার করা হয়নি।

দুমকায় জীবন্ত পুড়িয়ে মারা নাবালিকা মেয়ের পরিবারের সদস্যদের সাথে দেখা করার পর নয়জন লোক দিল্লিতে ফেরার পথে এ ঘটনা ঘটে।

মৈত্র তখন এক্স অন দুবেকে খোঁচা দিয়েছিলেন, বলেছিলেন, “আমি জানি বিরোধী রাজ্য সরকারগুলিকে পতনের জন্য বিজেপির এসওপিতে চার্টার্ড প্লেন জড়িত তবে এটি কি এখন এটিসি কন্ট্রোল রুমে প্রবেশ করাও অন্তর্ভুক্ত করে? শুধু জিজ্ঞাসা করছি”।

দেওঘরের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভজনত্রি দাবি করেছিলেন যে বিজেপি নেতারা একটি চার্টার্ড বিমানে বিমানবন্দরে পৌঁছেছিলেন যা এখনও পুরোপুরি কার্যকর হয়নি এবং অভিযোগ করা হয়েছে এটিসি কক্ষে প্রবেশ করেছে। বিমানবন্দরে রাতের অবতরণের অনুমতি না থাকলেও বিমানের পাইলটকে ছাড়পত্রের জন্য চাপ দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

দিল্লি পুলিশ পরে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগের পর রাষ্ট্রদ্রোহের অভিযোগে এবং অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে ভজনত্রির বিরুদ্ধে শূন্য এফআইআর দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি