ইলেকশন ডিপোজিট: নির্বাচন কমিশনে দেওয়া সিরিয়াল নম্বর সহ নির্বাচনী জমার সম্পূর্ণ বিশদ বিবরণ, এসবিআই হলফনামা

0
Spread the love

ইলেকশন ডিপোজিট: নির্বাচন কমিশনে দেওয়া সিরিয়াল নম্বর সহ নির্বাচনী জমার সম্পূর্ণ বিশদ বিবরণ, এসবিআই হলফনামা

18 মার্চের একটি শুনানিতে, সুপ্রিম কোর্ট এসবিআইকে ভর্ৎসনা করেছিল এবং 21 শে মার্চের মধ্যে নির্বাচন কমিশনকে নির্বাচনী জমা সংক্রান্ত সমস্ত তথ্য সরবরাহ করার দাবি করেছিল। ইতিমধ্যে, এসবিআই নির্বাচন কমিশনকে সমস্ত তথ্য সরবরাহ করেছিল।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইলেক্টোরাল বন্ড সংক্রান্ত সমস্ত তথ্য নির্বাচন কমিশনের কাছে হস্তান্তর করেছে। উল্লেখযোগ্যভাবে, সুপ্রিম কোর্ট এসবিআইকে তিরস্কার করেছে এবং তথ্য দিতে বলেছে। SBI তারপর নির্বাচন কমিশনের কাছে নির্বাচনী বন্ডের সমস্ত বিবরণ এবং ক্রমিক নম্বর হস্তান্তর করে। এটি বন্ড পরিশোধকারী পক্ষের সাথে দাতাদের সারিবদ্ধ করতে সহায়তা করে। নির্বাচন কমিশন শিগগিরই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করবে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও সুপ্রিম কোর্টে হলফনামা পেশ করেছে। আদালতে দাখিল করা হলফনামায় বলা হয়েছে যে তিনি নির্বাচনী বন্ডের মূল্য এবং নির্দিষ্ট পরিমাণ প্রকাশ করেছেন। যাইহোক, নিরাপত্তার কারণে, দাতা KYC ডেটা প্রকাশ করা হয় না। অতিরিক্তভাবে, সাইবার নিরাপত্তার কারণে রাজনৈতিক দলগুলির সম্পূর্ণ ব্যাঙ্ক এসি নম্বর এবং কেওয়াইসি বিশদ প্রকাশ করা হয় না।

এই অধিবেশনে যা বললেন সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে (এসবিআই) তিরস্কার করেছে যাতে 21 শে মার্চের মধ্যে নির্বাচন কমিশনকে নির্বাচনী বন্ডের উপর সমস্ত ডেটা প্রদান করা না হয়। এর ১৫ ফেব্রুয়ারির আদেশ। আদেশে বন্ড সম্পর্কিত সমস্ত তথ্য প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে। এই পরিপ্রেক্ষিতে, ব্যাংকগুলিকে পরবর্তী আদেশের জন্য অপেক্ষা করা উচিত নয়।

ভারতে আইএসআইএসের নেতা হারিস ফারুকী কীভাবে ধরা পড়ল? আসাম পুলিশ অভ্যন্তরীণভাবে ঘটনার কথা জানিয়েছে।

নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট
প্রকৃতপক্ষে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া 2018 সালে স্কিমটি চালু হওয়ার পর থেকে 30 কিস্তিতে 16,518 কোটি টাকার নির্বাচনী বন্ড জারি করেছে। এর আগে, সুপ্রিম কোর্ট SBI-কে 12 এপ্রিল, 2019 থেকে কেনা নির্বাচনী বন্ডের বিশদ হস্তান্তর করার নির্দেশ দিয়েছিল। নির্বাচন কমিশনের কাছে। নির্বাচনী বন্ড ইস্যু করার জন্য SBI একটি লাইসেন্সপ্রাপ্ত আর্থিক প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি