INDI জোটের নেতারা ইচ্ছাকৃতভাবে হিন্দু ধর্মকে অবমাননা করছেন, তাদের বিবৃতিগুলি ভালভাবে চিন্তা করা হয়েছে: তামিলনাড়ুতে ভারতের প্রধানমন্ত্রী মোদী

0
Spread the love
মঙ্গলবার তামিলনাড়ুর সালেমে এক জনসভায় ভাষণ দিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

“INDI জোট ইচ্ছাকৃতভাবে হিন্দু ধর্মকে অপমান করেছে এবং হিন্দুত্বের বিরুদ্ধে প্রতিটি বিবৃতি সুচিন্তিত। কংগ্রেস এবং ডিএমকে-ভারত জোট কখনও অন্য কোনও ধর্মের নিন্দা করে না। কিন্তু তারা ধর্মের অবমাননা করতে এক মুহূর্তও নেয় না…,” তামিলনাড়ুর এক সমাবেশে মোদি বলেছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার INDI জোট নেতাদের ইচ্ছাকৃতভাবে হিন্দু ধর্মকে অপমান করার জন্য অভিযুক্ত করেছেন এবং বলেছেন যে তারা ধর্মের বিরুদ্ধে যে বিবৃতি দেয় তা ভালভাবে চিন্তা করা হয়।

তামিলনাড়ুর সালেমে এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী মোদি বলেন, “ভারতের এআই জোট ইচ্ছাকৃতভাবে হিন্দু ধর্মকে অপমান করেছে এবং হিন্দু ধর্মের বিরুদ্ধে প্রতিটি বক্তব্যই সুচিন্তিত।” কংগ্রেস এবং ডিএমকে “ইতিহাদ ভারত কখনই অন্য ধর্মের সমালোচনা করে না। হিন্দু ধর্মকে অপমান করে। “এক মুহূর্ত অপেক্ষা করুন…”

মুম্বাইতে INDI জোটের সমাবেশের কথা উল্লেখ করে, যেখানে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছিলেন যে ব্লকটি “শক্তির বিরুদ্ধে লড়াই করছে,” ভারতীয় প্রধানমন্ত্রী মোদি বলেছেন: “…মরয়ম্মান ইয়াহান কি শক্তি হ্যায়৷ কাঞ্চি কামাক্ষী তামিলনাড়ু, মাদুরাইয়ের “শক্তি”। মীনাক্ষী ‘শক্তি’। “…কংগ্রেস, DMK এবং INDI জোট বলছে তারা এই (ক্ষমতা) ধ্বংস করবে…”

“হামারে শাস্ত্র সাক্ষী হ্যায় কি বিনাশ উনকা হোতা হ্যায় জো শক্তি কো খাতাম করনে কা কথা রাখতে হ্যায়…,” তিনি যোগ করেছেন।
দুর্নীতি ও পারিবারিক শাসনের জন্য ডিএমকে এবং কংগ্রেসকে নিশানা করে প্রধানমন্ত্রী মোদী বলেন যে উভয় দলই একই মুদ্রার দুই পিঠ।

“ডিএমকে এবং কংগ্রেস মানে – বড় দুর্নীতি এবং এক পরিবারের শাসন। দেশ কংগ্রেস থেকে মুক্তি পেলে, দেশ পৌঁছেছে 5G প্রযুক্তিতে। কিন্তু তামিলনাড়ুতে ডিএমকে তামিলনাড়ুর নিয়ন্ত্রণের জন্য নিজস্ব 5G-ওয়ান পরিবারের পঞ্চম প্রজন্ম চালাচ্ছে…,” বলেছেন প্রধানমন্ত্রী মোদী।
এনডিএ-তে পিএমকে-এর প্রবেশের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, জোট নতুন শক্তি পেয়েছে।

“আমি আমাদের জোটে রামদাসকে স্বাগত জানাই,” যোগ করেন প্রধানমন্ত্রী।

তামিলনাড়ুতে 19 এপ্রিলের লোকসভা নির্বাচনের আগে, বিজেপি আসন্ন নির্বাচনে তার ‘মিশন 400’ আসনের অংশ হিসাবে 39 টি নির্বাচনী এলাকার মধ্যে অনেকগুলি জয়ের আশায় দক্ষিণ রাজ্যের দিকে মনোনিবেশ করছে।
পিএম মোদি গত সপ্তাহে কন্যাকুমারীতে একটি জনসভায় ভাষণ দিয়েছিলেন, যদিও তিনি গত কয়েক মাসে দক্ষিণ রাজ্যে বেশ কয়েকটি সফর করেছেন।

আগের দিন, প্রধানমন্ত্রী মোদি কেরালার পালাক্কাদে রাজ্য থেকে তার প্রার্থীদের সমর্থন বাড়াতে একটি বিশাল রোড শো করেছিলেন, যেখানে জাফরান পার্টি ঐতিহাসিকভাবে কোনও উল্লেখযোগ্য নির্বাচনী জয়লাভ করেনি।

তামিলনাড়ুর কোয়েম্বাটুর থেকে হেলিকপ্টারে পালাক্কাদে পৌঁছেছেন প্রধানমন্ত্রী।

রোডশোটি প্রায় আধা ঘন্টার মধ্যে প্রায় এক কিলোমিটার পথ কভার করে যার পরে প্রধানমন্ত্রী তামিলনাড়ুতে ফিরে যাওয়ার জন্য দ্রুত হেলিপ্যাডে ফিরে আসেন।

প্রধানমন্ত্রী মোদির পালাক্কাদ রোডশো 15 মার্চ পাথানামথিট্টা শহরে একটি জনসভায় তার সাম্প্রতিক অংশগ্রহণের পরে, যেখানে তিনি দক্ষিণ কেরালার নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বিতাকারী এনডিএ প্রার্থীদের সমর্থনে সমাবেশ করেছিলেন।

পাথানামথিট্টায় সমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেছিলেন যে আসন্ন লোকসভা নির্বাচনে “কেরালায় পদ্ম ফুটতে চলেছে” এবং শাসক বাম এবং বিরোধী কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফকে আক্রমণ করে অভিযোগ করে যে রাজ্যের মানুষ সহ্য করেছে। দুর্নীতি ও অযোগ্যতায় জর্জরিত সরকারের অধীনে কষ্ট।
2019 সালের সাধারণ নির্বাচনে এখান থেকে প্রাপ্ত মোট ভোটের 21.24 শতাংশ ভোট পেয়ে বিজেপি লোকসভা নির্বাচনে পালাক্কাদ কেন্দ্র থেকে তাদের ভোটের ভাগ বৃদ্ধি পেয়েছে।

তিন মাসের মধ্যে এটি ছিল প্রধানমন্ত্রী মোদীর পঞ্চম কেরালা সফর।

তিনি ইতিমধ্যে জানুয়ারিতে দুবার, ফেব্রুয়ারিতে একবার এবং তারপরে 15 মার্চ রাজ্য সফর করেছেন।
এই সফরে অফিসিয়াল এবং দলীয় কার্যাবলী উভয়ই অন্তর্ভুক্ত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি