আইপিএল শুরু হতে আর দুই দিন বাকি। চেন্নাইয়ে চোটপ্রাপ্ত ধোনির প্রথম একাদশে কে হবেন?

1
Spread the love

আইপিএল শুরু হতে আর দুই দিন বাকি। চেন্নাইয়ে চোটপ্রাপ্ত ধোনির প্রথম একাদশে কে হবেন?

এ বছর আবারও এই দলের অধিনায়ক হতে চান মহেন্দ্র সিং ধোনি। নিলামে দলের কিছু ক্রিকেট কিনেছেন তিনি। দল পুনর্গঠিত হয়। তবে আইপিএল শুরুর আগে চোট নিয়ে চিন্তিত ধোনি। শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে খেলবেন এমন ১১ জন ক্রিকেটার কারা?

শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল। এর আগে চেন্নাই সুপার কিংস দলের বেশ কয়েকজন ক্রিকেটার আহত হয়েছেন। এ বছরও দলকে নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনি। নিলামে তিনি তার দলের বেশ কয়েকজন ক্রিকেটারকে কিনেছেন। দল পুনর্গঠিত হয়েছে। কিন্তু আইপিএল শুরুর আগে চোট নিয়ে চিন্তিত ধোনি। শুক্রবার কোন 11 জন ক্রিকেটার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে খেলবেন?

রচিন রবীন্দ্র: নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান বিশ্বকাপে মাথা ঘোরালেন। এর পর রেসিনে আইপিএলের দাম বাড়তে থাকে। চেন্নাই কিনেছে। ডেভন কনওয়ে আহত হলে, রেসিনের শুরু করা প্রায় নিশ্চিত। আক্রমণাত্মকভাবে আক্রমণ করার ক্ষমতা তার আছে।

ঋতুরাজ গায়কওয়াড়: রাচিনের সঙ্গে লড়াই শুরু করতে পারেন রুতুরাজ। ডান-হাতি-বাঁ-হাতি জুটি গড়বে চেন্নাই। বেশ কয়েক বছর ধরেই ধোনির দলের ভরসা রুতুরাজ। ভারতীয় দলের হয়েও খেলেছেন রুতুরাজ। টি-টোয়েন্টি ক্রিকেটেও রয়েছে আন্তর্জাতিক সেঞ্চুরি। রচিনের সঙ্গে দেখা গেছে তাকে।

অজিঙ্কো রাহানে: অভিজ্ঞতার দিক থেকে রাহানে তৃতীয়। ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেট দলে তাকে এই সুযোগ দেওয়া হয়নি। কিন্তু চেন্নাইয়ে তিনি এতটা খারাপ খেলেননি। যদিও ঘরোয়া ক্রিকেটে দেখা যায়নি তাকে। তবে অভিজ্ঞতার কারণে তিনি তৃতীয় স্থান অধিকার করেন।

শিবম দুবে: দুবে চার নম্বরে খেলতে পারেন। তিনি একজন অলরাউন্ডার। তিনি লাঠি ও বল দিয়ে দলকে সাহায্য করতে পারেন। আক্রমণাত্মক ব্যাটিং, চাইলে বোলিংয়েও যেতে পারেন। চেন্নাই তাকে শুরুর লাইনআপে রেখে তাদের স্কোয়াড শক্তিশালী করার আশা করবে।

ড্যারিল মিচেল: নিউজিল্যান্ডের এই ক্রিকেটার বিশ্বকাপেও খেলেছেন। তিনি আক্রমণাত্মকভাবে আঘাত করতে পারেন। চেন্নাইয়ের মিডল অর্ডারে তিনি নির্ভরযোগ্য। এটাও বলা যেতে পারে যে চেন্নাই দলের বেশ কিছু বহুমুখী খেলোয়াড় দলে থাকার সুবিধা রয়েছে।

রবীন্দ্র জাদেজা: ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই সেরা জাদেজা। চেন্নাই দলের অন্যতম অস্ত্র তিনি। জাদেজাকে ফিনিশার হিসেবে ব্যবহার করতে পারেন ধোনি। চেন্নাই তাকে ত্যাগ করার কথা ভাবতেও পারে না।

মহেন্দ্র সিং ধোনি: হাঁটুর চোট কাটিয়ে আবারও আইপিএলে খেলতে প্রস্তুত ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। স্ট্রাইকার হিসেবে তিনি একসময় দলের মূল্যবান সম্পদ ছিলেন। কিন্তু গত আইপিএলে তাকে বারবার দেখা গেছে নিচু ব্যাটিং করতে। হাঁটুর চোট কাটিয়ে এবার ধোনি কী করেন, সেদিকেই তাকিয়ে থাকবেন সবাই।

মিচেল স্যান্টনার: স্যান্টনার হতে পারেন দলের তৃতীয় বিদেশি খেলোয়াড়। কিউই স্পিনাররা ব্যাট করতে পারে। তিনি দুর্বল দলকে আত্মবিশ্বাস দিতে পারেন। হাডজার সঙ্গে জুটি বেঁধে প্রতিপক্ষকে বিপদে ফেলতে পারেন স্যান্টনার।

শার্দুল ঠাকুর: ভারতীয় অলরাউন্ডারকে আবারও দলে নিয়েছে চেন্নাই। এর আগে, তিনি কলকাতা নাইট রাইডার্স দলের অংশ ছিলেন। এতে তিনি সফল হতে পারেননি। এবার চেন্নাই দলে ফিরে পুরনো ফর্ম ফিরে পাওয়ার আশা করছেন শার্দওয়েল।

দীপক চাহার: চাহার একটি দলেও বহুমুখী। সুস্থ থাকলে ব্যাটিং লাইনআপের গুরুত্বপূর্ণ অংশ হতে পারেন তিনি। একজন পেসার হিসাবে, আপনি ডেথ ওভারে একটি নতুন বল বা বোল দিয়ে শুরু করতে পারেন।

মুস্তাফিজুর রহমান: দুদিন আগে চোট পেয়েছিলেন বাংলাদেশি এই রাইডার। তবে আশা করা হচ্ছে প্রথম ম্যাচেই খেলতে পারবেন তিনি। বাঁহাতি খেলতে না পারলে চেন্নাইয়ের জন্য কঠিন হবে। কারণ ইনজুরিতে পড়েছেন শ্রীলঙ্কান খেলোয়াড় মাথিসা পাথিরানা। আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে অংশ নিতে পারবেন না তিনি। মুস্তাফিজুর যখন একা খেলতে পারেন না, তখন দেখা যায় মুকেশ চৌধুরীকে। বাম হাতেও তিনি পেসমেকার। প্রয়োজনে চেন্নাই তাকে খেলতে পারে।

ইমপ্যাক্ট ক্রিকেটার: চেন্নাই প্রথমে ব্যাট করলে সমীর রিজভীকে শুরুর লাইন আপে দেখা যেতে পারে। সেক্ষেত্রে দ্বিতীয় ইনিংসে রাহানেকে বদলে দিতে পারেন মুস্তাফিজুর। চেন্নাই প্রথমে ব্যাট করলে দ্বিতীয় ইনিংসে বাদ পড়তে পারে মুস্তাফিজুর।

1 thought on “আইপিএল শুরু হতে আর দুই দিন বাকি। চেন্নাইয়ে চোটপ্রাপ্ত ধোনির প্রথম একাদশে কে হবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি