CSK- অধিনায়ক ঋতুরাজ গায়কওয়াড়: এমএস ধোনি হেলমেট ছেড়েছেন। আগামীকাল RCB-এর বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে দলটি।

0
Spread the love

CSK- অধিনায়ক ঋতুরাজ গায়কওয়াড়: এমএস ধোনি হেলমেট ছেড়েছেন। আগামীকাল RCB-এর বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে দলটি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024) শুরুর একদিন আগে চেন্নাই সুপার কিংস অধিনায়ক পরিবর্তনের ঘোষণা দিয়েছে। পাঁচবার দলের শিরোপা জয়ী মহেন্দ্র সিং ধোনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন ২৭ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াড়। ফ্র্যাঞ্চাইজির চতুর্থ অধিনায়ক হলেন তিনি। পূর্বে, দলের নেতৃত্বে ছিলেন এম.এস. ধোনি, সুরেশ রায়না ও রবীন্দ্র জাদেজা।

সিএসকে একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, “আইপিএল 2024 শুরুর আগে এমএস ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ঋতুরাজ গায়কওয়াদের হাতে তুলে দিয়েছেন।” এই সময়. আসন্ন মৌসুমের জন্য মুখিয়ে আছে দলটি। শুক্রবার চিদাম্বরম স্টেডিয়ামে চেন্নাই ও বেঙ্গালুরুর মধ্যে এই মৌসুমের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঋতুরাজ গায়কওয়াড় কেন অধিনায়ক করা হল?
গায়কওয়াড়কে দীর্ঘদিন ধরে ক্রিকেট মহলে নেতা হিসেবে বিবেচনা করা হয়। চেন্নাইয়ের সাথে তার প্রথম মৌসুম খেলার পর থেকে কিছু পণ্ডিত তাকে ভবিষ্যতের অধিনায়ক বলে অভিহিত করেছেন। তিনি ধোনির পছন্দ বলেও জানা গেছে। অন্যথায় তিনি তার ব্যাটিংয়ে খুব ধারাবাহিক। 2022 মৌসুম বাদে, CSK-এর জন্য তার গড় প্রতি বছর 40-এর বেশি। ঘরোয়া ক্রিকেটেও তিনি মহারাষ্ট্রের অধিনায়কত্ব করেছেন।

গায়কওয়াড় ভারতীয় দলের অধিনায়কত্ব করেন এবং এশিয়ান স্বর্ণপদক জিতেছিলেন।
তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াড় এর আগে ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দিয়েছিলেন। চীনে 2022 এশিয়ান গেমসে তাকে ভারতীয় পুরুষ দলের অধিনায়ক মনোনীত করা হয়েছিল। গায়কওয়াড় এই গেমগুলিতে ভারতের হয়ে সোনা জিতেছিলেন।

আইপিএল শুরু হতে আর এক দিন বাকি। চেন্নাইয়ে চোটপ্রাপ্ত ধোনির প্রথম একাদশে কে হবেন?

ধোনিও 2022 সালে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান।
ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ইতিমধ্যেই 2022 মরসুমের জন্য অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছিলেন, তারপরে রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল কিন্তু দলের খারাপ পারফরম্যান্সের কারণে, জাদেজা মৌসুমের মাঝামাঝি অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছিলেন এবং আবার ধোনির হাতে নেওয়া হয়েছিল। শুয়ে পড়ুন এর পরে, ধোনি 2023 মরসুমে তার মেয়াদে পঞ্চমবারের মতো চেন্নাই চ্যাম্পিয়ন হন।

গায়কওয়াড়2019 মরসুম থেকে সিএসকে-এর হয়ে খেলছেন।
গায়কওয়াড়, যিনি মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন, 2020 মরসুম থেকে চেন্নাই সুপার কিংস দলের একজন অংশ ছিলেন। তিনি এখন পর্যন্ত চার মৌসুমে 52টি ম্যাচ খেলেছেন এবং 39.07 গড়ে এবং 135.52 স্ট্রাইক রেটে 1797 রান করেছেন।

হার্দিক নেতা হওয়ায় মুম্বাই দলে কি ফাটল দেখা দেবে? ক্রিকেট পোস্টে জল্পনা ছড়িয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি