‘হামাসের কর্মকাণ্ড ফিলিস্তিনিদের অধিকার হরণ করে না’: জো বাইডেন

0

ইসরায়েল-হামাস যুদ্ধ: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মন্তব্য করেছেন। (এএফপি)

Spread the love

ইসরায়েল-হামাস যুদ্ধ: হামাস সন্ত্রাসীদের কর্মকাণ্ড এখনই তা গ্রহণ করে না, “মার্কিন প্রেসিডেন্ট বিডেন এক্স-এ পোস্ট করেছেন।

ইসরায়েল-হামাস যুদ্ধ: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মন্তব্য করেছেন। (এএফপি)

ইসরায়েলের প্রতি অটল সমর্থনের মধ্যে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার নিশ্চিত করেছেন যে ওয়াশিংটন ফিলিস্তিনি জনগণের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং হামাসের সন্ত্রাসী হামলা এখনই তা গ্রহণ করে না।

“মার্কিন যুক্তরাষ্ট্র ফিলিস্তিনি জনগণের মর্যাদা এবং আত্মনিয়ন্ত্রণের অধিকারের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে। হামাস সন্ত্রাসীদের কর্মকাণ্ড এখনই তা গ্রহণ করে না,” প্রেসিডেন্ট বিডেন এক্স (পূর্বে টুইটার) পোস্ট করেছেন। এর আগে রবিবার, জো বাইডেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে জানিয়েছিলেন যে হামাসের বিরুদ্ধে যুদ্ধে “ইসরায়েলকে অবশ্যই যুদ্ধের আইন অনুসারে কাজ করতে হবে”।

তিনি ইসরায়েল ও হামাসের মধ্যে চলমান দ্বন্দ্বে দ্বি-রাষ্ট্রীয় সমাধানের আহ্বান জানিয়ে যোগ করেছেন যে ইসরায়েলেরও আত্মরক্ষার অধিকার রয়েছে এবং একই সাথে, নিরীহ ফিলিস্তিনিদের মানবতাকে উপেক্ষা করা যায় না যারা কেবল শান্তিতে থাকতে চায়।

“ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। আমাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে তাদের জনগণকে আজ এবং সর্বদা রক্ষা করার জন্য তাদের যা প্রয়োজন তা তাদের আছে। একই সময়ে, প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবং আমি আলোচনা করেছি যে কীভাবে ইসরায়েলকে যুদ্ধের আইন অনুযায়ী কাজ করতে হবে। এর মানে হল যুদ্ধে বেসামরিক নাগরিকদের যতটা সম্ভব রক্ষা করা, “বাইডেন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টে লিখেছেন।

“আমরা নিরপরাধ ফিলিস্তিনিদের মানবতাকে উপেক্ষা করতে পারি না যারা শুধুমাত্র শান্তিতে থাকতে চায়। এ কারণেই আমি গাজায় ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের জন্য মানবিক সহায়তার প্রথম চালানের জন্য একটি চুক্তি সুরক্ষিত করেছি,” বাইডেন বলেন, “এবং আমরা হাল ছেড়ে দিতে পারি না। একটি দ্বি-রাষ্ট্রীয় সমাধান।

” মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সম্প্রতি ইউক্রেন ও ইসরায়েলে চলমান সংঘাতের জন্য নিরাপত্তা সহায়তা প্রদানের জন্য একটি প্যাকেজের অংশ হিসেবে কংগ্রেসের কাছ থেকে 105 বিলিয়ন মার্কিন ডলারের অনুরোধ করেছেন, সিএনএন জানিয়েছে।

এমনকি ইসরায়েল সফরের সময়, বিডেন ইসরায়েলকে অটল সমর্থনের প্রতিশ্রুতি দিয়েছিলেন কিন্তু প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং তার যুদ্ধ মন্ত্রিসভার কাছে মানবিক সাহায্যকে গাজায় প্রবেশের অনুমতি দেওয়ার জন্য সফলভাবে মামলা করেছিলেন। (এএনআই)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি