হোয়াইট হাউস বলছে, মার্কিন সামরিক ঘাঁটিতে ইরান ‘সক্রিয়ভাবে সহায়তা’ করছে

2

ইরাকের আনবার প্রদেশের আল-আসাদ বিমান ঘাঁটিতে মার্কিন সৈন্যদের সামরিক যানবাহন দেখা যাচ্ছে

Spread the love
ইরাকের আনবার প্রদেশের আল-আসাদ বিমান ঘাঁটিতে মার্কিন সৈন্যদের সামরিক যানবাহন দেখা যাচ্ছে

সোমবার হোয়াইট হাউস বলেছে যে ইরান কিছু ক্ষেত্রে ইরাক ও সিরিয়ায় মার্কিন সামরিক ঘাঁটিতে ইরান-সমর্থিত প্রক্সি গোষ্ঠীগুলির দ্বারা রকেট এবং ড্রোন হামলাকে “সক্রিয়ভাবে সহায়তা” করছে এবং রাষ্ট্রপতি বিডেন প্রতিরক্ষা বিভাগকে আরও কিছু করার জন্য এবং যথাযথভাবে প্রতিক্রিয়া জানাতে নির্দেশ দিয়েছেন। . হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি বলেছেন, গত সপ্তাহে এবং বিশেষ করে গত কয়েকদিন ধরে এই ধরনের হামলার মাত্রা বেড়েছে, কিন্তু যুক্তরাষ্ট্র এই অঞ্চলে তার স্বার্থকে “অপ্রতিদ্বন্দ্বী” হতে দেবে না।

তিনি বলেছিলেন যে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বাস করে যে এই দলগুলি ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড (IRGC) এবং ইরান সরকার দ্বারা সমর্থিত ছিল, যারা হামাস এবং হিজবুল্লাহ জঙ্গি গোষ্ঠীগুলিকেও সমর্থন করে চলেছে। “আমরা জানি যে ইরান এই ঘটনাগুলি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে, এবং কিছু ক্ষেত্রে, সক্রিয়ভাবে এই আক্রমণগুলিকে সহায়তা করছে এবং অন্যদেরকে উৎসাহিত করছে যারা নিজেদের স্বার্থে বা ইরানের জন্য সংঘাতকে কাজে লাগাতে চায়,” তিনি বলেছিলেন।

7 অক্টোবর ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের জঙ্গিরা দক্ষিণ ইসরায়েলে আক্রমণ করার পর থেকে ইসরায়েলে সংঘাত তীব্র হওয়ার পর থেকে মার্কিন বাহিনীর উপর হামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে৷ “আমরা সামনের দিনগুলিতে এই আক্রমণগুলির কোনও উল্লেখযোগ্য বৃদ্ধির সম্ভাবনা নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন,” কিরবি বলেছেন। বিডেন গত দুই সপ্তাহে মধ্যপ্রাচ্যে দুটি বিমানবাহী রণতরী, অন্যান্য যুদ্ধজাহাজ এবং প্রায় দুই হাজার মেরিনসহ নৌশক্তি পাঠিয়েছেন।

“আমরা জানি ইরানের লক্ষ্য এখানে কিছু স্তরের অস্বীকৃতি বজায় রাখা, কিন্তু আমরা তাদের এটি করতে দেব না,” কিরবি বলেছেন। “এছাড়াও আমরা এই অঞ্চলে আমাদের স্বার্থের প্রতি কোনো হুমকিকে অপ্রতিদ্বন্দ্বী হতে দেব না।”

2 thoughts on “হোয়াইট হাউস বলছে, মার্কিন সামরিক ঘাঁটিতে ইরান ‘সক্রিয়ভাবে সহায়তা’ করছে

  1. Wow, wonderful blog layout! How lengthy have you been running a blog for?
    you made blogging look easy. The overall look of your website
    is fantastic, as well as the content! You can see similar here
    sklep

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি