পশ্চিমবঙ্গে রাম নবমীর বিরুদ্ধে সহিংসতা: NIA আরও 11 জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মোট 27 জন এখনও পর্যন্ত জেলে রয়েছে৷

1
Spread the love

পশ্চিমবঙ্গে রাম নবমীর বিরুদ্ধে সহিংসতা: NIA আরও 11 জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মোট 27 জন এখনও পর্যন্ত জেলে রয়েছে৷

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) পশ্চিমবঙ্গে রাম নবমী সহিংসতা মামলায় আরও 11 অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। তারা সকলেই হাওড়া জেলার বাসিন্দা। এনআইএ, যা কলকাতা হাইকোর্টের তরফে তদন্তের নেতৃত্ব দিচ্ছে, জানিয়েছে যে এখনও পর্যন্ত মোট 27 জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) পশ্চিমবঙ্গে রাম নবমী হামলা মামলায় আরও 11 সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের পরে প্রকাশিত এক বিবৃতিতে এনআইএ বলেছে যে 11 সন্দেহভাজন হলেন শামীম আহমেদ (ওরফে নাগে), বলওয়ান্ত সিং, মাহমুদ আলম, মাহফুজ আলম (ওরফে সোনো), শামশাদ আলম (ওরফে দানিশ) এবং মোহাম্মদ আলী (ওরফে সুরজ)। . সেলিম জাভেদের (ওরফে জাভেদ) পরিচয় হয়। সরফরাজ আলম ওরফে লালন, ফিরোজ খান, মুহাম্মদ সমীর আনসারি ওরফে রাজ, শামশাদ হুসেন ওরফে শামশাদ আলী ওরফে রাজা।

এনআইএ জানিয়েছে যে শেষ গ্রেপ্তারের এক মাসেরও কম সময়ের মধ্যে 11 জনকে গ্রেপ্তার করা হয়েছিল। জাতীয় তদন্ত সংস্থার তরফে জানানো হয়েছে, অভিযুক্তরা সবাই হাওড়ার শিবপুরের বাসিন্দা। 26 ফেব্রুয়ারি, NIA 16 জনকে গ্রেপ্তার করে। তদন্তকালে বিভিন্ন স্থান থেকে জব্দ করা ভিডিও রেকর্ডিংয়ের মাধ্যমে অভিযুক্তদের শনাক্ত করা হয়। 11 অভিযুক্তের বিরুদ্ধে 2023 সালের 30 মার্চ হাওড়া পুলিশ কমিশনারেটের অধীনে শিবপুরে রাম নবমী মিছিলের সময় হিংসা ও হামলার ষড়যন্ত্র এবং ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

উল্লেখ্য যে কলকাতা হাইকোর্ট 27 এপ্রিল, 2023-এ NIA তদন্তের নির্দেশ দিয়েছিল। হাওড়ার শিবপুরে রাম নবমী উদযাপনের সময় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় পশ্চিমবঙ্গ পুলিশ প্রাথমিকভাবে 36 জনের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করেছিল। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে, সহিংসতা সংক্রান্ত সমস্ত মামলা এনআইএ-তে স্থানান্তর করা হয়েছে।

1 thought on “পশ্চিমবঙ্গে রাম নবমীর বিরুদ্ধে সহিংসতা: NIA আরও 11 জন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মোট 27 জন এখনও পর্যন্ত জেলে রয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি