দীর্ঘস্থায়ী মস্তিষ্কে রক্তক্ষরণের জন্য দিল্লির একটি হাসপাতালে সদগুরুর অস্ত্রোপচার করা হয়েছিল।

0
Spread the love

দীর্ঘস্থায়ী মস্তিষ্কে রক্তক্ষরণের জন্য দিল্লির একটি হাসপাতালে সদগুরুর অস্ত্রোপচার করা হয়েছিল।

ইশা ফাউন্ডেশন এক বিবৃতিতে বলেছে যে সদগুরু গত চার সপ্তাহ ধরে তীব্র মাথাব্যথায় ভুগছিলেন।

তার ইশা ফাউন্ডেশন এক বিবৃতিতে বলেছে, সদগুরু জগ্গি বাসুদেব একটি প্রাণঘাতী ব্রেন হেমারেজের জন্য দিল্লির একটি হাসপাতালে অস্ত্রোপচার করেছেন। রিপোর্টে বলা হয়েছে, তিনি সুস্থ হয়ে উঠছেন এবং “সব প্রত্যাশার বাইরে” অগ্রগতি করছেন।
“অ্যাপোলো হাসপাতালের নিউরোসার্জনরা আমার মাথার খুলি খুলে কিছু খোঁজার চেষ্টা করলেন। কিন্তু তারা কিছুই খুঁজে পায়নি… সম্পূর্ণ খালি,” ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিওতে অস্ত্রোপচারের পর হাসপাতালের বিছানায় শুয়ে থাকা অবস্থায় সদগুরু রসিকতা করেছেন।

“…তারা হার মেনেছে এবং মেরামত করেছে। এখানে আমি দিল্লিতে আছি, আমার মাথার খুলি প্যাঁচানো কিন্তু কোনো ক্ষতি ছাড়াই,” তিনি যোগ করেছেন।

বিবৃতিতে বলা হয়েছে যে সদগুরু গত চার সপ্তাহ ধরে তীব্র মাথাব্যথায় ভুগছিলেন। “বেদনা সত্ত্বেও, তিনি তার সময়সূচী এবং ক্রিয়াকলাপ চালিয়ে যান এবং 8 মার্চ, 2024-এ মহাশিবরাত্রি রাত উদযাপন পরিচালনা করেন,” রিপোর্টে বলা হয়েছে।

14 মার্চ বিকেলে তিনি দিল্লিতে পৌঁছানোর সময় মাথাব্যথা আরও খারাপ হয়েছিল, ফাউন্ডেশন বলেছিল: “ড. ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো সদগুরু হাসপাতালের বিনীত সুরির একটি জরুরি এমআরআই করা হয়েছিল যা মস্তিষ্কে ব্যাপক রক্তক্ষরণ প্রকাশ করেছিল।”

রিপোর্টে পরীক্ষার পর কয়েক ঘণ্টা ধরে অবিরাম রক্তপাত এবং পুনরায় রক্তক্ষরণ দেখা গেছে।

তবে, তিনি তার অসামান্য কাজের দায়িত্ব পালন না করে হাসপাতালে ভর্তি হতে অস্বীকার করেছেন, প্রতিবেদনে বলা হয়েছে।

17 মার্চ, সদগুরুর অবস্থার অবনতি হয় এবং তিনি বাম পায়ে দুর্বলতা এবং ক্রমাগত বমির সাথে মাথাব্যথা বাড়ার অভিযোগ করেন।

অবশেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। একটি সিটি স্ক্যান দেখায় যে মস্তিষ্কের ফুলে যাওয়া এবং ম্যালিগন্যান্ট মেটাস্টেসগুলি মস্তিষ্কের একপাশে ছড়িয়ে পড়েছিল… ভর্তি হওয়ার কয়েক ঘন্টা পরে, তাকে তার মাথার খুলি থেকে রক্তপাতের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি যোগ করেছেন: তার মস্তিষ্কের জরুরি অস্ত্রোপচার হয়েছে। সদগুরুকে হাসপাতালে ভর্তি করা হয় এবং অস্ত্রোপচারের পর ভেন্টিলেটর খুলে ফেলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরেরটি